লক্ষ্মীপুরে পিঠা উৎসব

ByNoakhali Protidin

Jan 18, 2019

শিক্ষার্থীদের বিভিন্ন ধরনের পিঠার সঙ্গে পরিচয় করিয়ে দিতে লক্ষ্মীপুরে ব্যতিক্রমধর্মী পিঠা উৎসব অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার দিনব্যাপী লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের উদ্যোগে ক্যাম্পাস মাঠে এ আয়োজন করা হয়। এতে শতাধিক স্টলে ভাপা, নকশি ও পাঠিসাপটাসহ নানা রকম পিঠার ফসরা সাজিয়ে বসে শিক্ষক-শিক্ষার্থীরা।

Lakshmipur-Pic-1

ফিতা কেটে দিনব্যাপী এ পিঠা উৎসবের উদ্বোধন করেন সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এ কে এম সালাহ উদ্দিন টিপু। এ সময় উপস্থিত ছিলেন- ওই প্রতিষ্ঠানের উপাধ্যক্ষ হাবিবুর রহমান সবুজসহ শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা।

জানা গেছে, বিদ্যালয়ের শিক্ষার্থীদেরকে গ্রাম-বাংলার ঐতিহ্য পিঠাফুলির সঙ্গে পরিচয় করিয়ে দিতে পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। এতে প্রায় শতাধিক দোকান স্থান পেয়েছে। সেখানে প্রায় দুই শতাধিক পিঠাফুলি নিয়ে বসে শিক্ষক-শিক্ষার্থীরা। দোকানগুলোতে জিরা, ভাপা, নকশি, বিস্কুট, চিতই, পাঠিসাপটা, জামাই পিঠা, ডালের পিঠা ও তালের পিঠাসহ বাহারি নাম ও ডিজাইনের পিঠার পসরা সাজানো হয়েছে।

Lakshmipur-Pic-2

লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ হাবিবুর রহমান সবুজ বলেন, শিক্ষার্থীদের পিঠাফুলির সঙ্গে পরিচয় করিয়ে দিতে এমন আয়োজন করা হয়। এ উৎসবটি সর্বস্তরের মানুষের জন্য উন্মুক্ত ছিল। অনেকেই সকাল থেকে পিঠ দোকানগুলোতে ভিড় জমান। আমাদের এমন আয়োজন অব্যাহত থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


Notice: ob_end_flush(): failed to send buffer of zlib output compression (0) in /home/allbang1/public_html/noakhaliprotidin/wp-includes/functions.php on line 3818