নির্বাচন থেকে সরে দাঁড়ালেন চেয়ারম্যান প্রার্থী

0
329

ফেনীর ফুলগাজী উপজেলা পরিষদ নির্বাচন থেকে সরে দাঁড়ালেন স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ রামিম হোসেন। বুধবার শহরের একটি চাইনিজ রেস্টুরেন্টে সংবাদ সম্মেলন করে তিনি দলীয় স্বার্থে সরে যাওয়ার কথা জানান।

লিখিত বক্তব্যে মোহাম্মদ রামিম হোসেন বলেন, দলীয় স্বার্থে আমি ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আবদুল আলিমকে সমর্থন করে সরে দাঁড়ালাম।

এর আগে ৪র্থ দফায় উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণার পর ৪ মার্চ ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আবদুল আলিম ও স্বতন্ত্র প্রার্থী মোহাম্মদ রামিম হোসেন মনোনয়নপত্র দাখিল করেন। ৬ মার্চ বাছাইকালে স্বতন্ত্রপ্রার্থী মোহাম্মদ রামিম হোসেনের মনোনয়নপত্র বাতিল করেন রিটার্নিং কর্মকর্তা। পরে তিনি উচ্চ আদালতে রিট কলে করলে ১৯ মার্চ তার প্রার্থিতা বৈধ ঘেষণা করা হয়।

২৫ মার্চ উচ্চ আদালতের রায়ের পর রিটার্নিং কর্মকর্তা ও অতিরিক্ত জেলা প্রশাসক পিকেএম এনামুল করিম আবদুল আলিমকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় বিজয়ী ঘোষণা প্রত্যাহার করে নির্বাচন আয়োজনের গণবিজ্ঞপ্তি জারি করেন। ২৭ মার্চ সংবাদ সম্মেলনের মাধ্যমে রামিম হোসেন নির্বাচন থেকে সরে দাঁড়ানোর ঘোষণা দেন।

সংবাদ সম্মেলনে ফেনী পৌরসভার প্যানেল মেয়র আশ্রাফুল আলম গিটার, ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বর্তমান চেয়ারম্যান আবদুল আলিম, ফেনী পৌর আওয়ামী লীগের সভাপতি আইনুল কবীর শামীমস প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে ফেনী সদর উপজেলার ধর্মপুরে নিজ নির্বাচনী কার্যালয়ে সংবাদ সম্মেলনে নানা অভিযোগ করেছেন স্বতন্ত্র প্রার্থী এম আজহারুল হক আরজু। লিখিত বক্তব্যে তিনি বলেন, তফসিল ঘোষণার পর থেকে প্রতিদ্বন্দ্বী প্রার্থী ও বর্তমান চেয়ারম্যান জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমানের ছেলে সুমনের নেতৃত্বে তার সমর্থকরা সন্ত্রাসী কর্মকাণ্ড চালিয়ে যাচ্ছে। শহরের বিভিন্ন স্থানে প্রকাশ্যে ফেস্টুন ছিঁড়ে ফেলা হয়েছে। ৮টি মাইক ছিনতাই, ৪টি সিএনজি ভাঙচুর ও প্রধান নির্বাচনী অফিস গুলি করে তছনছ করা হয়েছে।

তিনি আরও বলেন, আমার কর্মী বাহিনী, সিএনজি ও মাইক্রো ড্রাইভারদের ওপর হামলা হয়েছে। সর্বশেষ ২৬ মার্চ মঙ্গলবার শহরতলীর রানিরহাটে গণসংযোগ করার সময় গাড়িবহরে নারকীয় হামলা চালানো হলেও আমি প্রাণে বেঁচে যাই। তিনি ফেনী সদর থানার ওসির প্রত্যাহার চান।

উল্লেখ্য, ৩১ মার্চ অনুষ্ঠিতব্য উপজেলা নির্বাচনে ফেনী সদর উপজেলায় ইবিএম’ন মাধ্যমে ভোটগহণ অনুষ্ঠিত হবে। এ উপজেলায় এর আগে বিনা প্রতিদ্বন্দ্বিতায় ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান নির্বাচিত হয়েছে। চেয়ারম্যান পদে জেলা আওয়ামী লীগের সভাপতি আবদুর রহমান বিকম (নৌকা) ও জেলা যুবলীগের সাবেক সভাপতি এম আজহারুল হক আরজু (আনারস) ভোটের মাঠে রয়েছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here