নোয়াখালীতে মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি করায় বনফুলকে জরিমানা

0
231

নোয়াখালী সদর উপজেলায় অভিযান চালিয়ে টোকিও ফুড কারখানা ও বনফুল অ্যান্ড কোং-কে ৪৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। রোববার দুপুরে ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. রোকনুজ্জামান খানের নেতৃত্বে এ অভিযান পরিচালিত হয়।

জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে টোকিও ফুড কারখানায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় কারখানায় দেখা যায় খাবার তৈরির পরিবেশ স্যাঁতস্যাঁতে ও ফ্লোর ভেজা। এসব অপরাধে টোকিও ফুড কারখানাকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯-এর ৫৩ ধারায় ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

noakhali-Bonfull

অপরদিকে, নোয়াখালী জেলা শহরে গণপূর্ত ভবনের বিপরীত পাশে বনফুল অ্যান্ড কোং-এ অভিযান চালান ভ্রাম্যমাণ আদালত। এ সময় দেখা যায় পণ্যের গায়ে মূল্য লেখা নেই। মেয়াদোত্তীর্ণ পণ্য বিক্রি ও প্রদর্শন, ফ্রিজে কাঁচা-পাকা খাবারের মিশ্রণ, কিচেনের ফোর স্যাঁতস্যাঁতে এবং বর্জ্য নিষ্কাশনের কোনো ব্যবস্থা নেই। এসব অপরাধে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯-এর ৪৩ ধারায় বনফুল অ্যান্ড কোং-কে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়।

noakhali-Bonfull

ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনায় সহযোগিতা করেন নোয়াখালীর ভোক্তা অধিকার সংরক্ষণ কার্যালয়ের সহকারী পরিচালক দেবানন্দ সিনহা এবং আইন-শৃঙ্খলা রক্ষায় সহযোগিতা করেন সুধারাম মডেল থানা পুলিশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here